তোর জন্য
- মুহাম্মদ মশিউর রহমান - মনের বাসনা ০৯-০৫-২০২৪

পাখি ডাকা ভোরে তুই,
উঠতি যখন জেগে-
ভোরের কাক হয়ে তুই,
আসতি শিশির মেখে ।
আঁখি মোর ছলছল,
দিব্যি দেখে যেতাম-
লুটায়ে তোর রূপের মন্ত্রে,
সুখটা খুঁজে পেতাম ।
.
তুই ছিলি মোর স্বপ্ন ওরে,
কিই বা তুই দিলি !
দুঃখের নামে সুখটাকে মোর,
কেন কিনে নিলি?
.
দুপুরে তোর পাগল মনটা,
উদাসীনি হত,
মুছে দিতাম দুঃখগুলি,
কষ্ট আছে যত !
.
পাগল প্রায় হয়ে আমি,
আসতাম যখন ছুটে-
স্বপ্ন নিয়ে করতি খেলা,
আঘাত কষ্ট দুটে !
পাগলামীটা করতাম হয়ত,
তোকে পাওয়ার তরে,
দুঃখগুলি ঘুমরে কাঁদে-
সুখগুলি যায় মরে !!
.
(লালবাগ,ঢাকা
২২.১১.১৬)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।